বুধবার, ০৮ Jul ২০২০, ১২:৫১ অপরাহ্ন

কোভিড-১৯ আপডেটঃ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।
সর্বশেষ সংবাদ
করোনাকে জয় করে সুস্থ্যহয়ে হাসিমুখে মানুষ বাড়ি ফিরছেন এটাই আমাদের বড় প্রাপ্তিঃ ডা. এনাম ইজিবাইকের ধাক্কায় প্রাণ গেল ৪ সন্তানের জননীর সাভারে কৃষি ক্ষেতে কাজ করার সময় কৃষি শ্রমিকের মৃত্যু কোলকাতার নারীর সাথে প্রতারণা, মহানগর বিএনপির সহ-সভাপতি মনিরুল আহসান গ্রেফতার ত্রাণে অনিয়মে আরো তিন জনপ্রতিনিধি বরখাস্ত বান্দরবানে ব্রাশফায়ারে নিহত ৬ জন জনসংহতি সমিতির সংস্কারপন্থী ভিপি নুরের উসকানিতে ভিয়েতনামে বাংলাদেশ মিশন দখলের চেষ্টা! ‘ফেকস্পাই’ অ্যান্ড্রয়েড ফোনে নতুন বিপদের নাম পরকীয়ার জেরে একই রশিতে ঝুলে প্রেমিক যুগলের আত্মহত্যা ডিপ ফ্রিজের মাংসে করোনাভাইরাস দুই বছর পর্যন্ত বেঁচে থাকতে পারে চট্রগ্রাম সিটি নির্বাচন! ভোট নাকি প্রশাসক!! রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয়ে অভিযান, পরীক্ষার অনুমোদনহীন কিট উদ্ধারসহ চেয়ারম্যানের গাড়ি জব্দ বরিশালে বাবা ছেলে হত্যা মামলার আসামি ঢাকায় কেরানীগঞ্জে গ্রেপ্তার কক্সবাজারে অজ্ঞাত ব্যক্তির জবাই করা মৃতদেহ উদ্ধার কাঁচা মরিচের আমদানি বৃদ্ধিতে দেশের বাজারে দাম কমছে

উপসর্গ ছাড়াই টাঙ্গাইলে একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত

টাঙ্গাইল প্রতিনিধিঃ কোন প্রকার উপসর্গ ছাড়া টাঙ্গাইলের সখিপুরে করোনায় একই পরিবারের চারজন শনাক্ত হয়েছে। এছাড়া গোপালপুরে একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এই নতুন ৫ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে।

বৃহষ্পতিবার জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগত্বন্ত্র, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানো হলে সেখান থেকে তাদের করোনা ভাইরাস পজেটিভ থাকার কথা জানানো হয়। শুক্রবার সকাল সাড়ে ৭টায় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, বৃহষ্পতিবার জেলার বিভিন্ন উপজেলা থেকে ১১৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। গতকাল ৫ জন করোনা পজেটিভ রিপোর্ট আসে। এদের মধ্যে সখীপুরে একই পরিবারের ৪জন ও গোপালপুর একজন রয়েছেন। আক্রান্ত ৫ জনই এখন পর্যন্ত সুস্থ ও নিজ বাড়িতে রয়েছেন। আজ তাদের সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও জানান, বৃহষ্পতিবার পর্যন্ত জেলায় মোট এক হাজার ৪৪ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিলো। তাদের মধ্যে ১৮ জনের করোনা পজেটিভ পাওয়া গেলো। আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১জনের মৃত্যু হয়েছে। আরও দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন।

এ ব্যাপারে সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সোবহান জানান, গত ২১শে এপ্রিল মঙ্গলবার উপজেলার লাঙ্গুলিয়া এলাকার এক ব্যক্তির করোনা আক্রান্ত বলে শনাক্ত হন। তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন। করোনা ধরা পড়ার ১৯ দিন আগে তিনি ঢাকা থেকে নিজ বাড়িতে চলে এসেছিলেন। গত দুইদিন ধরে হালকা জর থাকায় তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে তার রিপোর্ট পজেটিভ আসে। এর পরই গত বুধবার ওই ব্যক্তির পরিবারের সদস্যসহ সংস্পর্শে এসেছে এমন ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার সকালে আইইডিসিআরে তাদের নমুনা পাঠানো হলে সেখান থেকে ৪ জনের নমুনা পজেটিভ আসে।

তারা হলো, ওই ব্যক্তির স্ত্রী, তাদের দুই ছেলে ও এক মেয়ে। তাদের কারোরই করোনার কোন লক্ষণ নেই। তারপরও তাদের নিজ বাড়িতে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে তাদের গত ২১শে এপ্রিল ওই ব্যক্তির বাড়িসহ আশেপাশের ৩২টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছিলো।

এদিকে, গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আলীম আল রাজি জানান, শনাক্ত হওয়া ওই নারী ঢাকার একটি পোশাক তৈরী কারখানায় কাজ করতেন। তিনি গত কয়েকদিন আগে গোপালপুরের ধোপাকান্দি ইউনিয়নের কামদেব বাড়ী এলাকার নিজ বাড়িতে চলে আসেন। গত ৪-৫ দিন ধরে তার হালকা জর থাকায় বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানান। পরে গত বুধবার তার নমুনা সংগ্রহ করে বৃহষ্পতিবার সকালে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে গতকাল রাতেই তার নমুনা পজেটিভ থাকার কথা জানানো হয়। আক্রান্তের শারীরিক অবস্থা ভালো রয়েছে। স্থানীয় প্রশাসনের সাথে কথা বলে তার বাড়ি ও আশেপাশের এলাকা লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন:

আর্কাইভ

SatSunMonTueWedThuFri
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
 123456
78910111213
14151617181920
21222324252627
282930    
       
22232425262728
2930     
       
    123
45678910
11121314151617
18192021222324
       

কপিরাইট © সর্বস্বত্ব সংরক্ষিত(২০১৮-২০২০) ।। শেষ খবর

Design & Developed BY Hostitbd.Com